প্রচ্ছদ > বিনোদন >

না ফেরার দেশে চলে গেলেন জনপ্রিয় খল-অভিনেত্রী রানী সরকার

নিজস্ব প্রতিবেদকঃ | 07 July, 2018
img

না ফেরার দেশে চলে গেলেন জনপ্রিয় খল-অভিনেত্রী রানী সরকার। শনিবার ভোর চারটার দিকে রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। ৮৬ বছর বয়সী এই অভিনেত্রী বার্ধক্য ছাড়াও পিত্তথলির পাথর, বাতজ্বর, জটিল কোলেলিথিয়েসিস রোগসহ নানা শারীরিক জটিলতায় ভুগছিলেন।

শনিবার দুপুরে এফডিসিতে শেষ বিদায় জানাবেন প্রিয় সহর্মীরা।চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খান বাংলা’কে বলেন, ‘এফডিসিতে দুপুর ২টা ১৫ মিনিটে জানাজার নামাজ অনুষ্ঠিত হবে। এরপর এখানেই রাখা হবে তার শিল্পীপরিবারের প্রিয় মানুষেরা শ্রদ্ধা নিবেন করবেন শেষবারের মতো। বিকেলে আজিমপুর গোরস্তানে দাফন সম্পন্ন হবে রানীর।’

প্রসঙ্গত, রানী সরকার পঞ্চাশের দশকের শেষ ভাগে প্রথমে মঞ্চ, বেতার ও পরে টিভি এবং চলচ্চিত্রের অভিনয়ে যুক্ত হন। প্রায় চার শতাধিক চলচ্চিত্রে অভিনয় করেছেন তিনি।

রানী সরকার সাতক্ষীরার সোনাতলা গ্রামে জন্মগ্রহণ করেন। তিনি প্রথম চলচ্চিত্রে অভিনয় করেন ১৯৫৮ সালে ‘দূর হ্যায় সুখ কা গাঁও’ ছবিতে। ১৯৬২ সালে মুক্তিপ্রাপ্ত ‘চান্দা’ ছবিতে শবনমের মায়ের ভূমিকায় অভিনয় করে রানী সরকার আলোচনায় আসেন।

তার অভিনীত উল্লেখযোগ্য ছবির মধ্যে রয়েছে তালাশ, বন্ধন, সঙ্গম, ইম ধরতি পার, আজান, কাঁচের দেয়াল, কাঁচ কাটা হীরে, বেহুলা, আনোয়ারা, ছদ্ধবেশী, ভাওয়াল সন্ন্যাসী, তিতাস একটি নদীর নাম, চন্দ্রনাথ, শুভদা, দেবদাস প্রভৃতি।

রানী সরকার অভিনীত সর্বশেষ মুক্তিপ্রাপ্ত ছবি হচ্ছে মোস্তফা সরয়ার ফারুকী পরিচালিত ‘থার্ড পারসন সিংগুলার নাম্বার’।