প্রচ্ছদ > রাজনীতি > নির্বাচন

আগামীকাল তারাকান্দা উপজেলা পরিষদ নির্বাচন

ময়মনসিংহ প্রতিনিধি: | 24 July, 2018
img

ময়মনসিংহের তারাকান্দা উপজেলা পরিষদের নির্বাচন আগামীকাল (২৫জুলাই) বুধবার অনুষ্ঠিত হতে যাচ্ছে। অনেকের ধারণা চেয়ারম্যান পদে বিএনপি বিদ্রোহী প্রার্থীর সাথে আওয়ামী লীগ ও বিএনপি প্রার্থীর ত্রিমূখী লড়াই হবে। 

সবার মনে প্রশ্ন কে হবেন বিজয়ী ? নির্বাচনে মাঠে প্রচার প্রচারণা কম থাকলেও নিজ নিজ প্রার্থীর পক্ষে তর্কের বাজার ছিল সরগরম। 

তারাকান্দা উপজেলার ১০ ইউনিয়নের মোট ভোটার সংখ্যা ২ লক্ষ ১৬ হাজার ৯৩৬ জন। পুরুষ ভোটার ১ লক্ষ ১০ হাজার ২৬৩ জন ও মহিলা ভোটার ১ লক্ষ ৬ হাজার ৬৭৩ জন। ৭২ টি ভোট কেন্দ্রে ৬২৩ টি ভোট কক্ষে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। 

নির্বাচনে চেয়ারম্যান পদে ৪, ভাইস চেয়ারম্যান পদে ৩ ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২ জন প্রতিদ্বন্ধিতা করছেন। 

তারা হলেন, চেয়ারম্যান পদে আওয়ামী লীগ প্রার্থী তারাকান্দা উপজেলা আওয়ামী লীগের আহবায়ক জেলা আইনজীবি সমিতির সাবেক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মো. ফজলুল হক (নৌকা) প্রতিক। 

বিএনপির প্রার্থী ২বাবের নির্বাচিত মাহিলা ভাইস চেয়ারম্যান নিলুফার ইয়াছমিন মনি (ধানের শীষ) প্রতিকে ও বিএনপি বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থী তারাকান্দা উপজেলা বিএনপির সাবেক যুগ্ম- সাধারণ সম্পাদক মো. মাসুদ রানা খান (আনারস) প্রতিক। জাসদ প্রার্থী তারাকান্দা উপজেলা শাখা জাসদের সভাপতি মোঃ শহীদুল হক (মশাল) প্রতিক।

ভাইস চেয়ারম্যান প্রার্থী আওয়ামী লীগের তারাকান্দা উপজেলা ছাত্রলীগ সভাপতি মো. নজরুল ইসলাম নয়ন চৌধুরী (নৌকা), ২০দলীয় জোট প্রার্থী জমিয়তে উলামায়ে ইসলাম দল থেকে মাওলানা মো. খাইরুল ইসলাম মন্ডল (খেজুর গাছ) প্রতিক। ইসলামী ঐক্যজোটের মো. শরীফ হাছান আকন্দ (মিনার) প্রতিক।

মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী বিএনপি’র মোছা. হোসনে আরা আকন্দ (ধানের শীষ) ও আওয়ামী লীগের সালমা আক্তার খাতুন (নৌকা) প্রতিক।

আওয়ামী লীগ মনোনিত চেয়ারম্যান প্রার্থী অ্যাডভোকেট মো. ফজলুল হক দলের একজন প্রবীন রাজনীতিবিদ ও বিজ্ঞ আইনজীবি। তিনি সংসদ সদস্য নির্বাচনে বিভিন্ন সময় মনোনয়ন দাবি করে আসছিলেন। এবার উপজেলা চেয়ারম্যান পদে মনোনয়ন পান। 

বিএনপি প্রার্র্থী নিলুফার ইয়াছমিন মনি (ধানের শীষ) প্রতিকে ফুলপুর ও পরে তারাকান্দা উপজেলা পরিষদে বিপুল ভোটের ব্যবধানে মহিলা ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন। এবার বিএনপি থেকে উপজেলা চেয়ারম্যান পদে মনোনয়ন লাভ করেন। 

বিএনপির বিদ্রোহী প্রার্থী মো. মাসুদ রানা খান (আনারস) প্রতিকে উপজেলা পরিষদ নির্বাচনে বিএনপি থেকে মনোনয়ন চেয়েছিলেন। না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হওয়ায় দল থেকে বহিস্কার হন। 
 
তারাকান্দা উপজেলা নির্বাচন অফিসার মো. হাফিজুর রহমান জানান, নির্বাচনকে সুষ্ঠু ও নিরেপেক্ষ করতে সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে।